ভুটান ভ্রমণ || Part 2 (পারো)

ভুটান ভ্রমণ Part 1 এ আমরা আপনাদের সাথে শেয়ার করেছি ভুটানের থিম্পু ভ্রমণের অভিজ্ঞতা। এবার ভুটান ভ্রমণ Part 2 তে আপনাদের সাথে শেয়ার করবো ভুটানের পারো ভ্রমণের অভিজ্ঞতা।

থিম্পু ঘুরে আমরা চলে আসি পারোতে। পারো তে এসে পারো থেকে প্রায় ১৬ কিলোমিটার উত্তরে চলে যাই টাইগার্স নেস্ট মনাস্ট্রি তে। টাইগার্স নেস্ট মনাস্ট্রির উচ্চতা প্রায় ৩ হাজার ফুট। এখানে আসতে হলে আপনাদেরকে প্রায় ৭ কিলোমিটার পাহাড়ি পথ পায়ে হেঁটে পেরিয়ে আসতে হবে। পরিশ্রমের ভয়ে পিছিয়ে গেলে আপনাকে হারাতে হবে টাইগার্স নেস্ট মনাস্ট্রির সৌন্দর্য।টাইগার্স নেস্ট মনাস্ট্রি শুধু তার সৌন্দর্যই দিয়েই মুগ্ধ করবে না আপনাকে, অবাক করবে তার ইতিহাস দিয়েও।

টাইগারস নেস্ট মনাস্ট্রি তে পাহাড় ঘেঁষে রয়েছে অল্প সংখ্যক বিল্ডিং। টাইগার্স নেস্ট মনাস্ট্রি হচ্ছে বৌদ্ধদের পবিত্র জায়গা যেটি ১৬৯২ সালে নির্মিত হয়েছিল গুরু Rinpoche(রিনপোচে)  এর গুহাকে ঘিরে, যেখানে গুরু Rinpoche প্রথম ধ্যান করেছিলেন। এখানেই গুরু Rinpoche কে তিব্বত থেকে পিঠে বহন করে এনেছিলো এক বাঘিনী আর সেই কারণেই এই জায়গার নাম হয় টাইগার্স নেস্ট।

এই ইতিহাস শুনে আর টাইগার্স নেস্ট এর পাহাড়ের গায়ে গড়ে ওঠা আশ্রমের সৌন্দর্য দেখার জন্য নিশ্চয়ই পরিশ্রমের জন্য পিছিয়ে যাবেন না। 

টাইগার্স নেস্ট মনাস্ট্রি ঘুরে আমরা চলে আসি পারো এয়ারপোর্ট বার্ডস আই ভিউ পয়েন্টে। আপনার চেষ্টা করবেন ১০ টা থেকে ১১টার মধ্যে এখানে আসার জন্য কারন, এই সময়ে আসলে আপনি বিমান অবতরণ দেখতে পারবেন। আপনি এখন ভাবতে পারেন বিমান অবতরন দেখার মধ্যে কি আছে? পারো এয়ারপোর্টে বিমান অবতরন দেখার কারন হচ্ছে, এই এয়ারপোর্টটি বিশ্বের ১০টি ঝুকিপূর্ণ বা কঠিন বিমান অবতরণ এয়ারপোর্টগুলোর মধ্যে একটি। সারা বিশ্বের মধ্যে মাত্র ৮ জন পাইলটকে এই এয়ারপোর্টে বিমান অবতরণ করার জন্য বিশেষ ভাবে প্রশিক্ষিত করা হয়েছে।

ভুটান ভ্রমণ Part 1

ভুটান ভ্রমণ Part 3

 

Posted in Blogs, Travel Blog and tagged , , , , , , , , , , , .

3 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *